তিশার ‘মায়াবতী’ ছাড়পত্র পাচ্ছে




প্রথমবারের মতো চলচ্চিত্রের নাম ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী তিশা। ছবির নাম ‘মায়াবতী’। পরিচালক অরুণ চৌধুরী। যৌথভাবে প্রযোজনা করেছে আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি ভিশন। গতকাল রোববার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড বিনা কর্তনে ছবিটিকে ছাড়পত্রের অনুমোদন দিয়েছে। আজ সোমবার দুপুরে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করছেন প্রতিষ্ঠানটির সচিব মো. মমিনুল হক। তিনি জানান, শিগগিরই চলচ্চিত্রটিকে ছাড়পত্র দেওয়া হবে। এ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম বড় পর্দায় একসঙ্গে অভিনয় করেছেন তিশা ও ‘স্বপ্নজাল’ ছবির নায়ক ইয়াশ রোহান।


অরুণ চৌধুরী বলেন, ‘ছবিটি দেখে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের কয়েকজন সদস্য আমাকে তাঁদের ভালো লাগার কথা জানিয়েছেন। এ জন্য তাঁদের তো অবশ্যই, সেই সঙ্গে “মায়াবতী” চলচ্চিত্রের সঙ্গে জড়িত প্রত্যেক সদস্যকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন। যাঁরা চলচ্চিত্রটি দেখার জন্য অপেক্ষা করছেন, আশা করছি আগামী সেপ্টেম্বরেই তাঁরা ছবিটি দেখতে পাবেন।’


‘মায়াবতী’ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, মামুনুর রশীদ, দিলারা জামান, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, ওয়াহিদা মল্লিক জলি, আব্দুল্লাহ রানা, অরুণা বিশ্বাস, তানভীর হোসেন প্রবাল, আগুন প্রমুখ।


ইয়াশ রোহান বলেন, ‘স্বপ্নজাল’ ছবির পর কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। তবে কোনো ছবির সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছিলাম না। ‘স্বপ্নজাল’ ছবির ‘অপু’ চরিত্রের পর ‘মায়াবতী’র ‘ইকবাল’ আমার দ্বিতীয় চলচ্চিত্র ও চরিত্র হিসেবে শতভাগ পারফেক্ট মনে হয়েছে। আমি মনে করি আমরা যেমন আনন্দ নিয়ে কাজটি করেছি, তেমনি দর্শকও আনন্দ নিয়ে ছবিটিকে গ্রহণ করবেন। জানা গেছে, সমাজের পারিপার্শ্বিক অবস্থা চিত্রায়িত হয়েছে এ চলচ্চিত্রে। নিটোল প্রেমের গল্পের পাশাপাশি পরিচালক অরুণ চৌধুরী এতে সমাজের নানা অসংগতি তুলে ধরেছেন।

ছবির পটভূমি সম্পর্কে অরুণ চৌধুরী বলেন, মায়া নামের এক কিশোরী ছোটবেলায় তার মার কাছ থেকে চুরি হয়ে যায়। উইমেন ট্রাফিকিংয়ের ফাঁদে পড়ে সে। তাকে দৌলতদিয়ার রেড লাইট এরিয়ায় বিক্রি করা হয়। সেখানে মায়াকে ধীরে ধীরে গড়ে তোলেন সংগীতগুরু খোদা বক্স। ওদিকে মায়ার গানের প্রেমে পড়েন একজন ব্যারিস্টার। একসময় ভয়ংকর খুনের ঘটনায় জড়িয়ে পড়ে মেয়েটি। শুরু হয় নতুন গল্প। নতুন সংগ্রাম।

প্রায় ৮০০ নাটকের নাট্যকার ও পরিচালক অরুণ চৌধুরী পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘আলতাবানু’ গত বছর মুক্তি পেয়েছিল।

No comments

Powered by Blogger.