জানেন কি কেন মহিলাদের জন্য হস্তমৈথুন বেশি গুরুত্বপূর্ণ?

যৌনতা, সম্পর্কের অস্থিরতা এবং স্ব শ্রদ্ধার অভাবই মহিলাদের মধ্যে যৌন স্বাস্থ্য সমস্যাগুলির প্রধান কারণ। লাইফস্টাইল প্রশিক্ষক লিউক কুটিনহো তাঁর ফেসবুকের সাম্প্রতিক পোস্টগুলির একটিতে জানিয়েছেন এই তিন বিষয়ের অভাবের একজন মহিলা নিরাপত্তা হীনতায় ভুগতে পারেন, নিজের সম্পর্কে ভালো কিছুই বোধ করেন না, যার ফলে দ্রুত ওজন বৃদ্ধি পায় এবং কখনও কখনও ওজন মারাত্মক হ্রাস পায়। তাঁর পোস্টে, লিউক মহিলাদের হস্তমৈথুনের গুরুত্ব, এবং এর অনেক স্বাস্থ্য সুবিধার দিক তুলে ধরেন। লিউক তাঁর পোস্টে লিখেছেন যে নারীরা যৌনতা, যৌন সম্পর্ক, যৌন অভিজ্ঞতা এবং তাঁদের যৌন সমস্যা নিয়ে অহেতুক লজ্জা পান। হাজার হাজার মহিলারা কেবল লজ্জার কারণে সমস্যা প্রকাশ্যে আনেন না এবং চিকিৎসাও  করাতে পারেন না।


কেন মহিলাদের জন্য হস্তমৈথুন গুরুত্বপূর্ণ?

লিউক কুটিনহোর মতে, হস্তমৈথুন একটি প্রাকৃতিক, স্বাভাবিক এবং সুখী অভিজ্ঞতা। প্রত্যেক মহিলাদের আনন্দ করার অধিকার আছে।



হস্তমৈথুন একজন ব্যক্তির যৌন জীবন উন্নত করতে সাহায্য করতে পারে


ফটো ক্রেডিট: iStock

4. যাঁদের জীবনে যৌনতা এবং পরিতোষের অভাবে হতাশা রয়েছে হস্তমৈথুন তা প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

5. হস্তমৈথুন মহিলাদের ঘুম সংক্রান্ত সমস্যা কমায়। অক্সিটোকিন মন ও শরীরকে শান্ত করতে সহায়তা করে এবং এর ফলে রাতে গভীর ঘুম হয়।

6. মাসিক চক্রের সময় যে মহিলারা নানা সমস্যার সম্মুখীন হন হস্তমৈথুন তাঁদের জন্য উপকারী পারে। অর্গ্যাসমের প্রচণ্ড উত্তেজনা জরায়ুর প্রসারণ করে যা পিরিয়ডের রক্ত ​​প্রবাহকে আরও উন্নত করতে সহায়তা করে, এবং মাসিকের ব্যথাও হ্রাস করে।


7. হস্তমৈথুনের কাজ একজন ব্যক্তির স্ব-সম্মানকে বাড়িয়ে তুলতে সাহায্য করে, কারণ এতে মানুষ কল্পনা তৈরি করতে পারে যাতে সে নিজের সম্পর্কে ভালো বোধ করতে পারে। এটি মানুষকে যৌনতার অন্বেষণ করতে এবং শরীরের আরামেও সহায়তা করে।

8. হস্তমৈথুনের আরেকটি স্বাস্থ্য সুবিধা হল প্রচণ্ড উত্তেজনার সময় ঘটতে থাকা পেশীর সংকোচনের কারণে পেলেভিক স্থান এবং পেশী শক্তিশালী হয়।

হস্তমৈথুন অবশ্যই স্বাস্থ্যের জন্য ভাল, বিশেষ করে নারীদের জন্য! যৌন স্বাস্থ্য বিষয়ে যত্ন নেওয়া সামগ্রিক শারীরিক ও মানসিক স্বাস্থ্য উন্নতিতেই সাহায্য করে।

No comments

Powered by Blogger.