পুলিশ সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগ বিজ্ঞপ্তি Police SI job circular 2019


Bangladesh Police Sub Inspector SI job circular 2019

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ২০১৯ সালের বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ প্রক্রিয়া শুরু হবে আগামী ২৮ এপ্রিল ২০১৯ তারিখ থেকে।
বয়স সীমা:  ০১ এপ্রিল ২০১৯ তারিখেসাধারণ কোটার প্রার্থীদের বয়স ১৯ হতে ২৭ বৎসর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেএে ১৯ হতে ৩২ বৎসর। এসএসসি/সমমান সার্টিফিকেটে উল্লিখিত জন্মতারিখই চুড়ান্ত বলে  গণ্য হবে।  শুধু অবিবাহিত নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন। 
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে নুন্যতম স্নাতক ডিগ্রির অধিকারী এবং কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।
শারীরিক যোগ্যতা: (ক)পুরুষ প্রার্থীদের(সকল কোটা) জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।
(খ)নারী প্রার্থীদের জন্য সব কোটায় উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।
প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।
শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার স্থান ও তারিখ:
রেঞ্জ/বিভাগতারিখস্থান
ঢাকা২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯ঢাকা জেলা পুলিশ লাইন্স মিলব্যারাক, ঢাকা
ময়মনসিংহ২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্স ময়মনসিংহ
চট্রগ্রাম২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯সিএমপি পুলিশ লাইন্স, চট্রগ্রাম
রাজশাহী২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯রাজশাহী জেলা পুলিশ লাইন্স, রাজশাহী
রংপুর২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯রংপুর জেলা পুলিশ লাইন্স, রংপুর
খুলনা২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯পুলিশ ট্রেনিং সেন্টার (পিটিসি), খুলনা
বরিশাল২৮ এপ্রিল – ৩০ এপ্রিল ২০১৯বরিশাল জেলা পুলিশ লাইন্স, বরিশাল
সিলেট২৮ এপ্রিল – ২৯ এপ্রিল ২০১৯সিলেট জেলা পুলিশ লাইন্স, সিলেট
শরীরিক পরীক্ষার দিন প্রার্থীদের সঙ্গে যা যা আনতে হবে:
ক) শিক্ষাগত যোগ্যতার সনদপএ/সাময়িক সনদপত্রের মূলকপি।
খ)সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক চারিত্রিক সনদপত্রের মূলকপি।
গ) স্থায়ী নাগরিকত্বের সনদপএ।
ঘ)জাতীয় পরিচয়পএ, যদি না থাকে সেক্ষেত্রে পিতা/মাতার জাতীয় পরিচয়পএ।
ঙ) ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।
চ) মুক্তিযোদ্ধার সনদপএ।
ছ) কম্পিউটার প্রশিক্ষনের মূল সনদপএ।
পরীক্ষার সময়
নির্ধারিত তারিখে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে। ১৬ জুন ২০১৯ তারিখ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। ১৭ জুন ২০১৯ তারিখ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সাধারণ জ্ঞান ও পাটিগণিত বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। ১৮ জুন ২০১৯ তারিখ সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ২৫ নম্বরের মনস্তত্ত্ব পরীক্ষা হবে। পরীক্ষার স্থান প্রার্থীদের পরবর্তী সময়ে জানানো হবে।
আবেদনপত্র জমা
শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজির কাছ থেকে ওই দিনই তিন শত টাকা নগদ মূল্যে আবেদনপত্র ক্রয় করতে হবে। এরপর বাংলাদেশ পুলিশের অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে পরীক্ষার ফি ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ অথবা ১২২০২০১১৩৫৯৫৪১৪২২৩২৬ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমাপূর্বক চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণ করে ৭ মে ২০১৯ তারিখের মধ্যে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে জমা দিতে হবে।
বেতন ও সুযোগ-সুবিধা:
সাফল্যজনকভাবে মৌলিক প্রশিক্ষন সমাপ্তির পর ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের দশম গ্রেড অনুযায়ী ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে।
এ ছাড়া রয়েছে ট্রাফিক ভাতা, বিনা মূল্যে পোশাক, ঝুঁকি ভাতা, স্বল্প মূল্যে রেশন ও চিকিৎসা সুবিধা। থাকবে নিয়মানুযায়ী উচ্চ পদে পদোন্নতিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাওয়ার সুযোগ।
বাংলাদেশ পুলিশ বাহিনী কর্তৃপক্ষের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি আমাদের বাংলা সাইবারে সবার আগে প্রকাশ হয়ে  থাকে। তাই বাংলাদেশ পলিশ বাহিনীর সব নতুন নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে দেখতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।
নতুন চাকরির খবর সবার আগে পেতে

No comments

Powered by Blogger.