দ্বিতীয় টেস্টে খেলবেন কি মুশফিক?




আগামী শুক্রবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে সফরকারী বাংলাদেশ। এই ম্যাচে নিশ্চিতভাবে থাকছেন না বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরির কারণে দলের বাইরে আছেন সাকিব।


 না খেলার শঙ্কায় দলের সঙ্গে থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। কোচ স্টিভ রোডসের বক্তব্য তেমনই ইঙ্গিত দিয়েছে। তবে এই টেস্টে সাকিব-মুশফিককে অনেক বেশি মিস করবে বাংলাদেশ দল। কারণ এ মাঠেই নিজেদের টেস্ট ইতিহাসে একটি অনন্য রেকর্ড করেছেন সাকিব-মুশফিক।

বাংলাদেশের টেস্ট ইতিহাসে জুটিতে সর্বোচ্চ রান ওয়েলিংটনের বেসিন রিজার্ভেই করেছেন সাকিব-মুশফিক। ২০১৭ সালের সফরে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে পঞ্চম উইকেটে ৩৫৯ রানের জুটি গড়েন সাকিব-মুশফিক।

 এ জন্য তাঁরা ৪৯৫ বল মোকাবিলা করেন। জুটিতে সাকিব ২৩৫ বলে ১৯৪ রান ও মুশফিক ২৬০ বলে ১৫৯ রান করেন। শেষ পর্যন্ত ৩১টি চারে ২৭৬ বলে সাকিব ২১৭ রান ও মুশফিক ২৩টি চার ও একটি ছক্কায় ২৬০ বলে ১৫৯ রানে আউট হন। শেষ পর্যন্ত টেস্টটি ৭ উইকেটে হারে বাংলাদেশ।

সাকিব-মুশফিকের এই জুটির সংগ্রহ এখনো বাংলাদেশের টেস্ট ইতিহাসে যেকোনো জুটিতে সর্বোচ্চ রান। তাই এমন অনন্য অর্জনের ভেন্যুতে আসন্ন টেস্টে থাকছেন না সাকিব-মুশফিক। এ জন্য স্পষ্ট করেই বলা যায়, সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিব-মুশফিককে অনেক বেশি মিস করবে বাংলাদেশ।

No comments

Powered by Blogger.