পাকিস্তান দলে উমর আকমল, বিশ্রামে সরফরাজসহ ৬ জন




অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ, অথচ একসঙ্গে ৬ খেলোয়াড়কে বিশ্রাম দিচ্ছে পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে আসন্ন ওয়ানডে সিরিজে বিশ্রাম পাওয়া খেলোয়াড়দের তালিকায় আছেন নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদও। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন শোয়েব মালিক।

তবে তার চেয়ে বড় চমক বোধ হয় অন্য একটা খবর। দুই বছরেরও বেশি সময় পর দলে ফিরেছেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান উমর আকমল।


সর্বশেষ ২০১৭ সালের জানুয়ারিতে এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই অ্যাডিলেডে ওয়ানডে খেলেছিলেন উমর আকমল। এরপর দল থেকে সেই যে বাদ পড়লেন, আর সুযোগ মেলেনি।

শুধু আকমল নন। পাকিস্তান সুপার লিগে দারুণ পারফরম্যান্সের পর ১৬ সদস্যের দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার জুনায়েদ খানও।

এদিকে দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক জানিয়েছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে ৬ জন ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। বিশ্রামে যাওয়া ছয় খেলোয়াড় হলেন-সরফরাজ আহমেদ, বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি, ফাখর জামান, শাদাব খান এবং হাসান আলি।

দক্ষিণ আফ্রিকায় সর্বশেষ সফরের দল থেকে বাদ পড়েছেন কেবল হুসাইন তালাত। আর বুড়ো আঙুলের সার্জারির পর এখনও সুস্থ হয়ে না উঠায় দলে নেই মোহাম্মদ হাফিজ।

অস্ট্রেলিয়া-পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২২ মার্চ শারজায় সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে। শেষ হবে ৩১ মার্চ দুবাইয়ে।

পাকিস্তানের ওয়ানডে দল : শোয়েব মালিক (অধিনায়ক), আবিদ আলি, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, সাদ আলি, শান মাসুদ, উমর আকমল, উসমান শেনওয়ারি, ইয়াসির শাহ।

এমএমআর/পিআর

No comments

Powered by Blogger.